সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
শিবগঞ্জে ইমাম পুরোহিতদের নিয়ে বাল্যবিবাহ বন্ধে পদক্ষেপ

শিবগঞ্জে ইমাম পুরোহিতদের নিয়ে বাল্যবিবাহ বন্ধে পদক্ষেপ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ করতে প্রত্যেকটি ইউনিয়নে শিশু সুরক্ষার জন্য ইমাম পুরোহিত ও ফাদারসহ ধর্মীয় প্রধানদের নিয়ে তিন দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার ইউনিসেফের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশর Strenthening Social & Behavoiur Change Project আয়োজনে শাহবাজপুর, ধাইনগর, মোবারকপুর, দুর্লভপুর, পাকা, উজিরপুর, দাইপুকুরিয়াসহ ১৫ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা  বাল্যবিবাহ এবং শিশু সুরক্ষার জন্য ধর্মীয় প্রধানদের তিন দিনব্যাপী ওয়ার্কশপ শেষে সমাপনী অনুষ্ঠিত হয়।
আতিকা জাহানের সঞ্চালনায় ও জেলা প্রোগ্রামার উত্তম মন্ডল শুভেচ্ছা বক্তব্যে মাধ্যমে অনুষ্ঠিত হয়ে সমাপনীতে বক্তব্য রাখেন ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী (ছবি) বলেন বাল্যবিবাহ বন্ধে উপজেলা পর্যায়ে নানা কর্মসূচী গ্রহণ করেছেন তা সত্যিই প্রশংসনীয়। এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসায় সচেতনতামূলক সেমিনার করে, ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন সামাজিক সংঘের মাধ্যমে, এমনকি ধর্মীয় প্রধানদেরসহ যে পদক্ষেপ গ্রহণ করেছেন তা উপজেলা থেকে বাল্যবিবাহ কমিয়ে আনার জন্য ওয়াল ভিশন বাংলাদেশ কাজ করছেন এ জন্য সাধুবাদ জানাই। তিনি আরো বলেন, বাল্য বিবাহ একটি দেশের জন্য অভিশাপ। আইনের বিধি নিষেধ থাকলেও বাল্য বিবাহের প্রবনতা লক্ষ করা যায় প্রতিনিয়ত। তাই বাল্য বিবাহের কুফল ও এর প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। তাহলে বাল্যবিবাহরোধ করা সম্ভব।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com